উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া দিনাজপুরের সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়নের অপেক্ষায় I

Spread the love

নবাবগঞ্জ (দিনাজপুুর) থেকে এম.রুহুল আমিন প্রধান প্রতিনিধিঃ
নির্বাচন কমিশন কর্তৃক আগামী মার্চ থেকে ধাপে ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেওয়ার পর থেকে দিনাজপুরের ১৩টি উপজেলায় শুরুু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের নানামুখী তৎপরতা। চলছে লবিং। এ পর্যন্ত উপজেলা চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও জামায়াতের ৫৬ নেতার নাম আলোচনায় আছে। তাদের মধ্যে বেশিরভাগ সম্ভাব্য প্রার্থী আওয়ামী লীগের। দলীয় হাইকমান্ডের দৃষ্টিতে পড়তে তাদের অনেকেই অবস্থান করছেন ঢাকায়।
সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান ফরিদুল ইসলাম। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এবারও তাকে চেয়ারম্যান পদে প্রার্থী করতে কেন্দ্রে সুপারিশ করা হবে বলে নিশ্চিত করা হয়েছে। তিনি ছাড়াও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রার্থী হতে চান। দৌড়ঝাঁপে আছেন পূজা উদ্যাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক বিভাষ বিশ্বাসও। বিএনপি থেকে সম্ভাব্য প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোকাররম হোসেন। জাতীয় পার্টি থেকে জেলা সম্পাদক আহমেদ শফি রুবেল ও জামায়াতের মওলানা মো. মজিবর রহমানের প্রার্থী হওয়ার সম্ভাবনা আছে।
বীরগঞ্জ : এ উপজেলার বর্তমান চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম এবারও দলীয় প্রার্থী হতে জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন। এ ছাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা ও সাবেক উপজেলা চেয়ারম্যান আখতারুল আলম চৌধুরী বাবলু দৌড়ঝাঁপে আছেন। বিএনপি থেকে অ্যাডভোকেট মফিউদ্দীন আহমেদ চৌধুরী ও রেজওয়ানুল ইসলাম রিজু এবং জামায়াতের কুতুবউদ্দীন আহমেদ প্রার্থী হতে পারেন।
কাহারোল : এ উপজেলায় আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হতে তৎপর রয়েছেন উপজেলা সভাপতি একেএম ফারুক, জেলা কৃষক লীগের সহসভাপতি গোপেশ চন্দ্র রায়, সাবেক সিভিল সার্জন ডা. আব্দুল করিম। বিএনপি থেকে লড়তে চান বর্তমান উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ ও উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম। জামায়াত থেকে স্বতন্ত্র হিসেবে প্রার্থী হতে পারেন মো. আব্দুর রাজ্জাক।
বিরল : এ উপজেলায় চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক রমাকান্ত রায় ও আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন। বিএনপি থেকে প্রার্থী হবে বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বজলুর রশিদ। এছাড়া জাতীয় পার্টি থেকে উপজেলা সভাপতি অ্যাডভোকেট সুধীর চন্দ্র শীল ও জামায়াত থেকে স্বতন্ত্র হিসেবে প্রার্থী হতে পারেন উপজেলা আমির আফজালুর রহমান।
বিরামপুর : এ উপজেলার বর্তমান উপজেলা চেয়ারম্যান পারভেজ কবির, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলতাফুজ্জামান মিতা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুজ্জামান রাজু দলীয় প্রার্থী হতে চান। এছাড়া বিএনপি থেকে তোসাদ্দেক হোসেন তোসা ও জামায়াতের উপজেলা আমির এনামুল হক প্রার্থী হতে পারেন।
নবাবগঞ্জ : আওয়ামী লীগের পক্ষে উপজেলা সম্পাদক আতাউর রহমান, যুগ্ন সা:সম্পাদক হাফিজুর রহমান, বিএনপি থেকে তরিকুল ইসলাম, জাতীয় পার্টি থেকে অ্যাডভোকেট জয়নাল আবেদিন ও জামায়াত থেকে বর্তমান উপজেলা চেয়ারম্যান নুর আলম সিদ্দিকী প্রার্থী হতে পারেন।
ঘোড়াঘাট : উপজেলা আওয়ামী লীগের সম্পাদক রাফে খন্দকার শাহেন শাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি শাহ মো. শামীম হোসেন চৌধুরী সম্ভাব্য প্রার্থী।
হাকিমপুর : এ উপজেলা থেকে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সাবেক পৌর মেয়র কামাল হোসেন রাজ, বর্তমান উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন মন্ডল আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চান। বিএনপিও নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। তবে সম্ভাব্য প্রার্থী হিসেবে এখনো কারো নাম জানা যায়নি। জাতীয় পার্টি থেকে সাবেক তিনবারের উপজেলা চেয়ারম্যান আজিজার রহমান প্রার্থী হবেন নিশ্চিত করেছেন।
ফুলবাড়ী : এ উপজেলায় আওয়ামী লীগ থেকে সাবেক প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোসস্তাফিজুর রহমান ফিজারের ছোট ভাই মুশফিকুর রহমান বাবলু ও আওয়ামী লীগ নেতা কামরুামান, বিএনপি থেকে বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি নির্বাচনে প্রার্থী হতে পারেন।
পার্বতীপুর : এ উপজেলায় আওয়ামী লীগ থেকে বর্তমান সভাপতি হাফিজুল ইসলাম প্রধান, বিএনপি থেকে বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম ও জামায়াত থেকে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন প্রার্থী হতে পারেন বলে জানা গেছে।
চিরিরবন্দর : উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুবুর রহমান, সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, কৃষক লীগ নেতা মাহাতাব সরকার ও বর্তমান উপজেলা চেয়ারম্যান জামায়াতনেতা আফতাব উদ্দীন মোল্লা প্রার্থী হতে চান।
বোচাগঞ্জ : বর্তমান উপজেলা চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী ইগলু আওয়ামী লীগের প্রার্থী হতে পারেন। বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে কারো নাম প্রকাশ করা হয়নি। জাতীয় পার্টির পক্ষে জেলা সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জুলফিকার প্রার্থী হবেন বলে নিশ্চিত করেন।
খানসামা : এ উপজেলায় বর্তমান উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা সহিদুজ্জামান শাহ ও অধ্যক্ষ ব্রজেন রায় দলীয় মনোনয়নপ্রত্যাশী। বিএনপির দলীয় সূত্র জানায়, কেন্দ্রীয় বিএনপির নির্দেশনা ছাড়া এখানে উপজেলা নির্বাচনে কেউ দলীয় প্রার্থী হতে আগ্রহী নন।


Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।